কলঙ্কিনী নারী

আরিফুল ইসলাম

সবকিছু তুমি করেছো,
হ্যাঁ, তুমিই করেছো!
তোমার হরিণী চোখ আমায় বশীভূত করেছে;
তোমার এক পলকে ঘুরে তাকানো আমার চোখ আটকে দিয়েছে;
তোমার মায়াবী চুলের ঘ্রাণ আমায় বন্দি করে রেখেছে মুহূর্তের পর মুহূর্ত।
আমি নিজের অজান্তেই স্পর্শের খেলায় মেতেছি তোমার চুলের সাথে।
এ আমার ভুল নয় তোমার ভুল!
ভালোবাসার মায়াজালে আঁটকেছো আমায় তুমি।
অস্বীকার করোনা তোমার চাপা সৌন্দর্য।
তোমার অভিমানী দৃষ্টিতে যেন আমি মরে যাই!
তোমার হাসি, ঝুম বৃষ্টি আনে আমার হৃদয়ে;
মুক্তোর বৃষ্টি!
সব দোষ তোমার, সবকিছু যে তুমিই করেছো! আমার অনিয়মকে বেধেছো নিয়মে।
একজন শক্ত সামর্থ্য মানুষকে পলকে বশীভূত করা কি চাট্টিখানি কথা?!
তুমি ভুলিয়েছো আমায়, নিজের পরিচয়; তোমার চাপা সৌন্দর্য্য অস্বীকার করো না আমার কাছে যে তা চাপা নয়, চাঁপার চেয়েও বেশি মিষ্টি!
তোমার পবিত্র ঘ্রাণে মাতম আমি।
জেনে রাখো ভালোবাসা যদি হয় কলঙ্কের নাম তবে তুমি কলঙ্কিনী নারী আর আমি কলঙ্কিত পুরুষ!