গুগল ক্রোমে অফলাইন মুডে গেম খেলার ট্রিক্স!


কমবেশি আমরা সবাই গেম খেলতে পছন্দ করি। বর্তমান যুগে জীবনে গেম খেলেন নি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর! প্রায় সবাই অল্পক্ষনের জন্যে হলেও কোনো না কোনো গেম খেলেছি। আমরা কাজের ফাঁকে একটু ফুসরত ফেলে মোবাইল বা স্মার্টফোনের স্ক্রিনে ঢুঁ মারি। অনেকেই তো গেম ছাড়া আর কিছু বুঝেনই না! বেশিরভাগ ক্ষেত্রে বাচ্চারা একটু বেশি গেম অ্যাডিক্টেড হয়। তবে ব্যাতিক্রম ও রয়েছে। মোটকথা আমরা বেশিরভাগই গেম খেলতে পছন্দ করি। কেন আমরা গেম খেলি?
আমরা গেম খেলি বিনোদনের জন্যে। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে বিশ্ব আমাদের হাতের মুঠোয় চলে আসায় বিনোদনের মাধ্যম সহজলভ্য হয়েছে। এখন আমরা ঘরে বসেই বিভিন্ন মাধ্যম ব্যবহার করে বিনোদন পেতে পারি।

তো এইতো গেলো গেমের কথা। আর প্যাচাঁল না পেরে এবার মূল টপিকে আসি মানে গুগল ক্রোমের ট্রিক্সে। আমরা অনেকেই ইন্টারনেট ব্রাউজিংয়ের জন্য গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করি। ইভেন এটি অনেকের প্রিয় ব্রাউজার। কারণ,গুগল ক্রোমের রয়েছে অসংখ্য সুবিধা। যদি এসব সুবিধাকে একটু অন্য লেভেলে নিয়ে যায় তাহলে কেমন হয়? যদি গুগল ক্রোমেই গেম খেলা শুরু করি কোনো গেম ইনস্টল করা ছাড়াই, তাও আবার সম্পুর্ণ অফলাইনে! ব্যাপারটা যারা এখনো জানে না তাদের কাছে অবিশ্বাস্য টেকতে পারে।
গুগল ক্রোমের বিভিন্ন ট্রিক্স রয়েছে তার মধ্যে একটি ট্রিক্স হলো অফলাইনে গেম।

তো চলুন শুরু করা যাক গুগল ক্রোমের ট্রিক্স।


  • প্রথমে গুগল ক্রোমে প্রবেশ করুন।
  • ডাটা অন থাকলে অফ করে দিন।
  • এবার নিচের মতো দেখতে পেলে কুমিরের আইকন টাতে ক্লিক করুন।
  • যদি দেখতে না পান তাহলে ডাটা অন করে রিফ্রেশ ব্রাউজার রিফ্রেশ করে আবারো ডাটা অফ করে দিন।

 ‎স্ক্রিনশর্টশঃ

• ডাটা অফ করে কুমিরের আইকনে ক্লিক করুন।

• গেম স্টার্ট হয়েছে।

• উপরে ডান পাশের স্কোরটা আপনার হাইস্কোর। 

 ‎যেভাবে খেলবেনঃ


খেলার প্রসেসটা একদম ইজি। কুমিরের আইকন টাতে ক্লিক করলে কুমিরটি দৌড়াতে আরম্ভ করে দিবে। মানে গেম স্টার্ট হয়ে যাবে। এবার সামনে কিছু কাটার মতো জিনিস আসবে আপনার কাজ হলো ওগুলোকে টপকিয়ে এগিয়ে চলা। মানে লাফিয়ে লাফিয়ে দৌড়ানো। বিষয়টা বেশ মজার না! স্ক্রিনের যে কোনো জায়গায় টাচ করলে কুমিরটি লাফ দিবে।

 ‎লেটস এনজয় দ্যা গেম!